বিলবাওকে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

বিলবাওকে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

নতুন বছরের প্রথম শিরোপা ঘরে তুললো স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। রবিবার, ১৬ জানুয়রি রাতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ২-০ ব্যবধানে হারিয়ে স্পেনের ঘরোয়া ফুটবলের শিরোপাটি নিজেদের করে নিয়েছে কোচ কার্লো আনচেলেত্তির শিষ্যরা।।

আগের ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ে বার্সেলোনাকে হারানো রিয়াল মাদ্রিদই যে এই ম্যাচের ফেভারিট ছিল, তা বলাই বাহুল্য। মাঠের পারফর্ম্যান্সেও রিয়াল সেটাই যেন প্রমাণ করেছে। শুরু থেকে আক্রমণের দিক থেকে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ ১৯ মিনিটে সুযোগ পেয়েছিল। তবে রদ্রিগো গোয়েজের স্কয়ার করা বলে কারিম বেনজেমার শটটি লক্ষ্যভ্রষ্ট হলে তা আর গোলে রূপ পায়নি। প্রতি আক্রমণে রিয়ালের বাস্ক প্রতিপক্ষও অবশ্য বারদুয়েক সুযোগ পেয়েছে। তবে সেসবও গোলরক্ষক থিবো কোর্তোয়াকে খুব একটা ভোগাতে পারেনি।

রিয়ালের অপেক্ষা শেষ হয় ৩৮ মিনিটে। রদ্রিগোর বাড়ানো বলে বক্সের কোণা থেকে আগুনে এক শট নিয়ে বসেন দলটির তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ, সেটাই বিলবাও গোলরক্ষক উনাই সিমনকে ফাঁকি দিয়ে আছড়ে পড়ে জালে। তাতেই বিরতির আগে গোলের দেখা মেলে রিয়ালের।

বিরতির পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। পেনাল্টিটাও অবশ্য তারই আদায় করা ছিল, ৫১ মিনিটে আক্রমণে উঠে এসে শট নিয়েছিলেন তিনি, সে শট ঠেকাতে হাতের অবৈধ ব্যবহার করে বসেন বিলবাওয়ের ইয়ারায় আলভারেজ। তাতেই পেনাল্টি যায় রিয়ালের পক্ষে।

আগের ম্যাচেও অ্যাটলেটিকোর বিপক্ষে এক গোলের ব্যবধান ঘুচিয়ে ম্যাচটা নির্ধারিত সময়েই জিতেছিল বিলবাও। ফলে এক গোলের পরও রিয়ালের শঙ্কা থেকেই গিয়েছিল। তবে বেনজেমার সেই পেনাল্টির পর ম্যাচে আর কোনো অনিশ্চয়তাই ছিল না। রিয়াল ম্যাচটা জিতেছে ২-০ গোলেই। তাতেই বিলবাও সুপারকোপার শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয়, মৌসুমের প্রথম শিরোপার উল্লাসে মাতে মাদ্রিদের ক্লাবটি।

খেলাধূলা শীর্ষ খবর