ফের করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসাদুজ্জামান নূর

ফের করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসাদুজ্জামান নূর

ফের করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তি অভিনেতা ও সাংসদ আসাদুজ্জামান নূর।

জানা গেছে, গতকাল (১৬ জানুয়ারি) তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আজ (১৭ জানুয়ারি) সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এই অভিনেতা।

খবরটি নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

জাতীয় সংসদ অধিবেশনে যোগদানের জন্য নূর নমুনা জমা দেন। তার ফল পজিটিভ এলে সঙ্গে সঙ্গে তিনি বাসায় চলে যান। এর পর আজ তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ সম্পর্কে গোলাম কুদ্দুছ বলেন, ‘করোনায় আক্রান্ত হলেও নূর সাহেবের শারীরিক অবস্থা এনো বেশ ভালো। তার মধ্যে কোনো জটিলতা প্রকাশ পায়নি। এর পরও বাড়তি সতর্কতার জন্য তিনি আজ সকালে হাসপাতালে ভর্তি হয়েছেন। সবাই তার জন্য দোয়া করবেন।’

আসাদুজ্জামান নূরের জন্ম ১৯৪৬ সালের ৩১ অক্টোবর নীলফামারী জেলায়। তার অভিনয়জীবন শুরু হয় মঞ্চনাটকে। দেশের অন্যতম নাট্য সংগঠন নাগরিক নাট্য সম্প্রদায়ে স্বাধীনতা পরবর্তী সময় থেকে শুরু করে এখন পর্যন্ত যুক্ত আছেন তিনি। মঞ্চে ‘নূরুলদীনের সারাজীবন’ নাটকে তার অভিনয় এখনো দাগ কেটে আছে অনেকের হৃদয়ে।

মঞ্চের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয় করে তিনি পেয়েছেন তারকাখ্যাতি। নব্বইয়ের দশকে জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

আসাদুজ্জামান নূর বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। পর পর তিনবার তিনি জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছেন। বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ শীর্ষ খবর