জয়ে বিশ্বকাপ মিশন শুরু অস্ট্রেলিয়া ও শ্রীলংকার

জয়ে বিশ্বকাপ মিশন শুরু অস্ট্রেলিয়া ও শ্রীলংকার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। দিনের অপর ম্যাচে স্কটল্যান্ডের যুবাদের বিপক্ষে ৪০ রানের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে শ্রীলংকা।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় যুবারা। ব্যাট করতে নেমে রিভালদো ক্লার্কের ৩৭, অধিনায়ক আকিম আগুস্তের ৫৭ ও টেইল এন্ডার ম্যাকেনি ক্লার্কের ২৯ রানে ভর করে সব উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

অজিদের হয়ে তিনটি করে উইকেট নেন টম হুইটনি, নিভেথান রাধাকৃষ্ণান ও কুপার কনোলি। আর একটি উইকেট যায় উইলিয়াম সালজাম্যানের ঝুলিতে।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও তিয়াগো উইলির অপরাজিত ৮৬, নিভেথান রাধাকৃষ্ণানের ৩১, অধিনায়ক কুপার কনোলির ২৩ রানে ভর করে ৬ উইকেট ও ৩১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

অপর ম্যাচে শ্রীলংকার কাছে অসহায় আত্মসমর্পণ করেছে স্কটল্যান্ড। গায়ানার এভারেস্ট ক্রিকেট ক্লাব মাঠে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলংকা।

ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খেলেও ম্যাচের বাকিটা সময় স্কটিশ বোলারদের ওপর চড়াও ছিলেন লংকান ব্যাটসম্যানরা। শাকুনা নিদারশানার ৮৫, রাভীন ডি সিলভার ৩০, চামিন্দুর ২৮ ও সাদিশা রাজাপাকসের ২৪ রানে ভর করে স্কটিশদের সামনে ২১৯ রানের লক্ষ্য ছুড়ে দেন লংকান যুবারা।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত উইকেট পতনের মধ্য দিয়ে ১৭৮ রানেই থেমে যায় স্কটল্যান্ডের ইনিংস। আর এরই সুবাদে ৪০ রানের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে শ্রীলংকা।

শ্রীলংকার আট বোলারের ভেতর দিনুথ ওয়ালেগা একাই নেন ৫ উইকেট। শেভন ড্যানিয়েল নেন দুটি আর একটি করে উইকেট যায় ওয়ানজু শাহান ও মাথিশা পাথিরানার ঝুলিতে।

খেলাধূলা শীর্ষ খবর