দেশের সব বন্দরে স্বাস্থ্য অধিদপ্তরের সতর্কবার্তা

দেশের সব বন্দরে স্বাস্থ্য অধিদপ্তরের সতর্কবার্তা

প্রাণঘাতী করোনাভাইরাসের দক্ষিণ আফ্রিকান নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে সারা দেশের বিমান, সমুদ্র ও স্থলবন্দরসহ সব পোর্ট অফ এন্ট্রিতে সতর্কবার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একইসঙ্গে সবাইকে নিয়মিত মাস্ক পরা, নিয়মিত হাত ধোয়াসহ ব্যক্তিগত স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস ব্রিফিংয়ে অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক মো. নাজমুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, নতুন এই ভ্যারিয়েন্ট প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য বিভাগ।

অধ্যাপক নাজমুল ইসলাম উল্লেখ করেন, দক্ষিণ আফ্রিকায় পাওয়া একটি নতুন ভ্যারিয়েন্টকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বেগ হিসেবে চিহ্নিত করেছে। সেই বিষয়ে বিশ্বের বিভিন্ন দেশ বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক পদক্ষেপ নিয়েছে। আমাদের সকল পোর্ট অব এন্ট্রিতে সতর্কবার্তা দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি বিভিন্ন পর্যায়ে পাওয়া ডকুমেন্ট পরীক্ষা-নিরীক্ষা করছেন, সভায় বসছেন। তার কথায়, ‘সেই সভা থেকে আমরা সকলের জন্য মঙ্গল এবং মানুষকে নিরাপত্তা দিতে যেসব কার্যকর উদ্যোগ নিতে হয়, সেগুলো গ্রহণ করতে যাচ্ছি।

সাধারণ মানুষের প্রতি অধ্যাপক ডা. নাজমুল ইসলামের আহ্বান, কোনোভাবেই আমাদের আত্মতুষ্টিতে ভোগার কোনও কারণ নেই। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ মোকাবিলায় ব্যক্তিগত স্বাস্থ্যবিধি এবং শিষ্টাচার মেনে চলতে হবে।

বাংলাদেশ শীর্ষ খবর