পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে দুই মাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

চট্টগ্রাম বাংলাদেশের জন্য পয়া ভেন্যু। এই স্টেডিয়ামে ব্যাটসম্যানদের ব্যাটে রান আসে। ম্যাচ শুরুর আগেরদিনও বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক এবং পাকিস্তান অধিনায়ক বাবর আজম মন্তব্য করেছিলেন, রান ওঠার মত একটা উইকেট। কিউরেটর জাহিদ রেজা বাবুও জানিয়েছিলেন, উইকেট থাকবে আগের মতই।

বাবর আজমের সঙ্গে কয়েন নিক্ষেপ করতে নেমে জয় পেয়েই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন টাইগার টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

এই ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে ইয়াসির আলি চৌধুরী রাব্বির। দীর্ঘদিন জাতীয় দলের আশেপাশে থাকলেও সুযোগ মিলছিল না তার।

এখন পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ১১ ম্যাচ খেলে কোনোটিতে জিততে পারেনি বাংলাদেশ। ১০ ম্যাচে হার বাকি একটি ম্যাচ হয়েছে ড্র। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ৬ টেস্টের ৫টিতে হেরেছে টাইগাররা। ১ ম্যাচ ড্র করেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী ও ইয়াসির আলি রাব্বি।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবীদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

খেলাধূলা