খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে যা বললেন আইনমন্ত্রী

খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে যা বললেন আইনমন্ত্রী

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা অবশ্যই মানবিক, কেউ মারা যাক সেটা আমরা কখনোই চাই না। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সচিবালয়ে দলের চেয়ারপারসনের চিকিৎসার বিষয় নিয়ে আলোচনা করতে আইনমন্ত্রীর সঙ্গে দেখা করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় মন্ত্রী তাদেরকে এসব কথা বলেন।

প্রধামন্ত্রীর শেখ হাসিনার মানবিকতার কোনো কমতি নেই উল্লেখ করে আইনমন্ত্রী আরও বলেছেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। সরকার মানবিকতা দেখাতে চায় তবে তা অবশ্যই আইনের মধ্যে থেকেই করতে হবে। স্মারকলিপি পর্যালোচনা করে পরবর্তীতে তাদের সঙ্গে আলোচনা হবে।

আলোচনায় খালেদা জিয়াকে বিদেশে নিতে আইনগত কোনো বাধা নেই এমন দাবি করে আইনমন্ত্রীকে বিএনপির আইনজীবীরা স্মারকলিপি প্রদান করেন। তাদের দাবি, দণ্ডবিধির ৪০১ ধারা মোতাবেক খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে পারে সরকার।

এর আগে সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে দলের আইনজীবীদের একটি প্রতিনিধি দল দেখা করার কথা জানান দলের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

বাংলাদেশ শীর্ষ খবর