অহেতুক নয়, যখনই প্রয়োজন তখনই গ্রেফতার: দুদক চেয়ারম্যান

অহেতুক নয়, যখনই প্রয়োজন তখনই গ্রেফতার: দুদক চেয়ারম্যান

অহেতুক আসামি গ্রেফতার নয়। যখনই প্রয়োজন, তখনই গ্রেফতার হবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মঈনউদ্দিন আবদুল্লাহ।

রোববার (২১ নভেম্বর) বিকেলে দুদকের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংস্থাটি আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

দুর্নীতি মামলার আসামিদের কেন গ্রেফতার করা হয় না, এ বিষয়ে জানতে চাইলে দুদক চেয়ারম্যান বলেন, দুদক অযথা কাউকে হয়রানি করতে চায় না। যখনই গ্রেফতার করার প্রয়োজন হবে, তখনই আসামিদের গ্রেফতার করা হবে।

মঈনউদ্দিন আবদুল্লাহ বলেন, জনগণের উদ্দেশ্যে একটাই মেসেজ দুর্নীতি করবেন না, দুর্নীতি যারা করে তাদের বর্জন করবেন। তাদেরকে ঘৃণা করেন। দুর্নীতির টাকা দিয়ে স্ত্রী-সন্তানকে খাওয়াবেন না। বাচ্চাদেরকে বলব, তোমরা দুর্নীতিবাজ পিতার সন্তান হয়ে থাকবে কি না চিন্তা করে দেখ। স্ত্রীদের বলব, আপনারা দুর্নীতিবাজ স্বামীর অর্থে চলবেন কি না চিন্তা করে দেখবেন। আর যারা চাকরি করছেন, তাদের বলব আপনারা দুর্নীতিবাজ নিয়োগদাতার চাকরি করবেন কি না ভাবুন। এটাই জনগণের প্রতি আমার আহ্বান।

অনুষ্ঠানে দুদক কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) জহুরুল হক ও দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারসহ দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শীর্ষ খবর