ঢাকা-গাজীপুর-নারায়ণগঞ্জ ঘিরে হবে সর্বাধুনিক নগরী: এলজিআরডি মন্ত্রী

ঢাকা-গাজীপুর-নারায়ণগঞ্জ ঘিরে হবে সর্বাধুনিক নগরী: এলজিআরডি মন্ত্রী

ড্যাপের আওতায় ঢাকার দুই সিটিসহ গাজীপুর ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ঘিরে সর্বাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত নগর গড়ে তোলা হবে বলে জানিয়েছেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। সব শ্রেণিপেশার সমন্বয়ক না হলে প্রকল্প বাস্তবায়ন করা কঠিন হবে বলে জানিয়েছেন বিশিষ্টজনেরা। সকালে, রাজধানীতে ড্যাপের জাতীয় সেমিনারে যোগ দিয়ে তারা এসব কথা বলেন।

রাজধানীর দুই সিটি ও এর আশপাশের গাজীপুর ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনসহ ৫৯টি ইউনিয়ন নিয়ে ২০১৬ সালে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত নগর গড়ে তোলার পরিকল্পনা হাতে নেয় রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। এ প্রকল্পের বাস্তবায়ন নিয়ে, শনিবার রাজধানীর একটি হোটেলে ড্যাপের জাতীয় সেমিনারে অংশ নেন প্রকল্প সংশ্লিষ্টরা।

এতে সভাপতির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম জানান, আধুনিক ও সমৃদ্ধ শহর গঠনে কাজ করছে বর্তমান সরকার। ড্যাপ এর এই প্রকল্প তারই রূপদান করবে।এসময় প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

সেমিনারে যোগ দিয়ে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিম হায়াত আইভি বলেন, ড্যাপের কাজগুলো করার আগে অবশ্যই রাজউক ও সিটি করপোরেশনের সাথে সমন্বয় করতে হবে।

এসময় প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন চ্যালেঞ্জর কথা তুলে ধরেন নগর পরিকল্পনাবিদরা।ড্যাপের প্রকল্প বাস্তবায়নে মন্ত্রণালয় ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে গুরুত্বারোপ করেন বক্তারা।

বাংলাদেশ শীর্ষ খবর