সাম্প্রদায়িক হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে: তথ্যমন্ত্রী

সাম্প্রদায়িক হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে: তথ্যমন্ত্রী

দীর্ঘ একমাস ধরে সাম্প্রদায়িক হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে। যারা এ কাজ করেছে তারা প্রকৃত মুসলমান নয় বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার সকালে, রাজশাহী সার্কিট হাউজে সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন তিনি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, লন্ডনে বসে দীর্ঘ একমাস ধরে এসব হামলার পরিকল্পনা করা হয়েছে। তারা পরিকল্পনার জন্য প্রকাশ্যে বৈঠক করেছে আর গোপনে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্রের অংশই হচ্ছে দুর্গা পুজার সময় বিভিন্ন হামলা করে সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্ট করা। সাম্প্রদায়িকতা নিয়ে যারা রাজনীতি করে তারাই সাম্প্রদায়িক উস্কানি দিয়েছে। যারা কুমিল্লার ঘটনা ঘটিয়ে প্ররোচনা দিয়েছে সব ঘটনা বের করা হবে। এ ঘটনা যার ফরমায়েশে হয়েছে এবং ভিডিও করে ফেসবুকে ছড়ানো হয়েছে সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। যারা একাজ করেছে তারা প্রকৃত মুসলমান নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এটা সবার পছন্দ হয় না। তাই বিএনপি জামায়াত চক্র গুজব রটিয়ে নানা ষড়যন্ত্র করছে। অর্থনৈতিক, সামাজিক, মানবসম্পদসহ সব ক্ষেত্রেই পাকিস্তানকে আমরা অনেক আগেই পেছনে ফেলে এগিয়ে গেছি। এসব ক্ষেত্রে ভারতকেও আমরা পেছনে ফেলেছি। সারাবিশ্বের অর্থনৈতিক খাত করোনা মহামারিতে ধ্বস নেমেছে। শুধু ২০ দেশ এগিয়েছে। এরমধ্যে বাংলাদেশ অন্যতম।

আগামী নির্বাচনের পূর্বেই বিটিভির রাজশাহী কেন্দ্র চালুর পরিকল্পনা আছে। পাশাপাশি গণমাধ্যমে বিজ্ঞাপন ও আগামী দিনে গণমাধ্যমের উন্নয়ন নিয়ে নানা পরিকল্পনার কথা জানান তথ্যমন্ত্রী।

বাংলাদেশ শীর্ষ খবর