ফোডেনের জোড়া গোলে ম্যানসিটির জয়

ফোডেনের জোড়া গোলে ম্যানসিটির জয়

চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স প্রিমিয়ার লিগেও বয়ে আনল ম্যানচেস্টার সিটি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে ৪-১ গোে হারিয়েছে পেপ গার্দিওলার দল। জোড়া গোল করেন ফিল ফোডেন, একটি করে ইলকাই গিনদোয়ান ও রিয়াদ মাহরেজ।

ম্যাচে সিটি শুরু থেকে চেপে ধরে ব্রাইটনকে। ১১ মিনিটে গাব্রিয়েল জেসুসের প্রচেষ্টা দুর্দান্তভাবে গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। দুই মিনিট পরই মেলে সাফল্য। বের্নার্দো সিলভার ওভারহেড কিকে বল পেয়ে কাছ থেকে ফাঁকা জালে পাঠান জার্মান মিডফিল্ডার গিনদোয়ান।

২৮ থেকে তিন মিনিটের মধ্যে দুই গোল করেন ফোডেন। জ্যাক গ্রিলিশের দারুণ পাস থেকে প্রথম গোলটি করেন তিনি। আর জেসুসের শট গোলরক্ষক ফেরানোর পর বল জালে পাঠিয়ে বাড়ান ব্যবধান।

বিরতির আগে হ্যাটট্রিক প্রায় করেই ফেলছিলেন ফোডেন। ইংলিশ এই মিডফিল্ডারের প্রচেষ্টা ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। দ্বিতীয়ার্ধেও সিটি আধিপত্য করে, তবে আর গোলের দেখা মিলছিল না। ৮১তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান আলিস্তার। যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেন মাহরেজ।

৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার সিটি। চেলসি ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে। ১৮ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। সিটির সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন।

খেলাধূলা শীর্ষ খবর