ক্ষতিগ্রস্তদের জমি-বাড়ি দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

ক্ষতিগ্রস্তদের জমি-বাড়ি দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে জমিসহ পাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে লালমবিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা মহিমারন্জন স্মৃতি দ্বিমুখী উচ্চবিদ্যালয় মাঠে বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, তিস্তা মহাপরিকল্পনা নিয়ে সরকারের উচ্চপর্যায়ে পর্যালোচনা ও নিরীক্ষা চলছে। এটি বাস্তবায়ন হলে উত্তর জনপদের তিস্তা নদী তীরবর্তী এলাকার মানুষের দুর্ভোগ লাঘব হবে। স্থায়ী সমাধান হবে বন্যা ও নদী ভাঙনের।

এর আগে ওই উচ্চবিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সমন্বয়ে লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফরের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এ সময় তার সাথে ছিলেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো মহসীন আলী।

উপস্থিত ছিলেন লালমনিরহাট-১ আসনের মোতাহার হোসেন এমপি ও লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা সহ আওয়ামীলীগের স্থানীয় নেতারা।

আলোচনা সভা শেষে কালীগঞ্জ উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৫ জনের মাঝে ১০ কেজি করে চাল ও তেল ডাল সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশ শীর্ষ খবর