শাখতার দোনেৎস্ককে উড়িয়ে দিল রিয়াল

শাখতার দোনেৎস্ককে উড়িয়ে দিল রিয়াল

সময়টা এমনিতে ভালো কাটছিল না রিয়াল মাদ্রিদের। কিন্তু আন্তর্জাতিক বিরতি কাটিয়ে এসে যেন নিজেদের নতুন করে খুঁজে পেল তারা। প্রতিপক্ষের রক্ষণে একের পর এক আক্রমণ চালাল। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে শাখতার দোনেৎস্ককে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল।

প্রতিপক্ষের মাঠের ম্যাচে জোড়া গোল আর এক অ্যাসিস্ট করেছেন ভিনিসিয়াস জুনিয়র। গোল করেন তার স্বদেশি রদ্রিগোও। শুরুতে আত্মঘাতি গোলে এগিয়ে যাওয়া রিয়ালের হয়ে শেষ গোলটি করেন করিম বেনজেমা। তাতে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল কার্লো আনচেলত্তি শিষ্যরা।

শুরু থেকে একের পর এক আক্রমণ চালালেও তাদের সব চেষ্টা ব্যর্থ করে দিচ্ছিলেন শাখতার গোলরক্ষক। ৩৬ মিনিটে এসে এগিয়ে যায় রিয়াল। লুকাস ভাসকেসের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান ডিফেন্ডার সের্হি ক্রাইভৎসভ। প্রথমার্ধে এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফেরার ছয় মিনিট পর মাঝমাঠ থেকে বাঁ দিকে বেনজেমাকে পাস দেন লুকা মদ্রিচ। এরপর আবার ফিরতি বল মদ্রিচকে দেন বেনজেমা। সেখান থেকে বল পেয়ে গোল করতে ভুল করেননি ভিনিসিয়াস। চার মিনিট পরই দুর্দান্ত আরেকটি গোল করেন তিনি। একজনকে কাটিয়ে বক্সে ঢুকার পর সেখানে আরও একজনকে ফাঁকি দেন। জোরালো শটে গোলও আদায় করে নেন ভিনিসিয়াস। পরের গোলটিতেও অবদান ছিল তার।

ডি-বক্সে তার কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন স্বদেশী ফরোয়ার্ড রদ্রিগো। মাঝে রিয়ালকে দুই দফা রক্ষা করেন গোলরক্ষক থিবো কর্তোয়া। অতিরিক্ত সময়ে শাখতারের জালে শেষ পেরেকটি ঢুকান বেনজেমা। মার্কো অ্যাসেনসিওর অ্যাসিস্টে গোল করেন তিনি।

৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দুই নম্বরে আছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে একই রাতে ইন্টারের কাছে ৩-১ গোলে হেরে যাওয়া শেরিফ। ইন্টার মিলানের পয়েন্ট ৪ আর শাখতারের ১।

খেলাধূলা শীর্ষ খবর