ইউপি নির্বাচনের জন্য পরীক্ষা পেছানো হবে না: মাউশি

ইউপি নির্বাচনের জন্য পরীক্ষা পেছানো হবে না: মাউশি

৬ষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ও দশম শ্রেণির শিক্ষার্থীদের প্রাক নির্বচাচনী পরীক্ষা যথা সময়েই নিতে হবে। ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের জন্য পরীক্ষা পেছানো হবে না।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে এসব কথা জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) পরিচালক (মাধ্যমিক) মো. বেলাল হোসাইন।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আগামী ২৪ থেকে ৩০ নভেম্বরের মধ্যে ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা এবং দশম শ্রেণির শিক্ষার্থীদের প্রাক নির্বাচনী পরীক্ষা শেষ করতে হবে। এরপর পরীক্ষা নেয়ার সুযোগ নেই।

ইউপি নির্বাচনের জন্য পরীক্ষা পেছানো হবে না জানিয়ে তিনি আরও বলেন, ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচন হলেও পরীক্ষা নির্ধারিত সময়ের মধ্যেই শেষ করতে হবে। কেননা এর পর আমাদের বোর্ড পরীক্ষা আছে। তাই পরীক্ষা পেছানোর সুযোগ নেই।

এর আগে গত বুধবার এক বিজ্ঞপ্তিতে আগামী ২৪ থেকে ৩০ নভেম্বরের মধ্যে ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা এবং দশম শ্রেণির শিক্ষার্থীদের প্রাক নির্বাচনী পরীক্ষা শেষ করার নির্দেশনা জারি করে মাউশি।

ওই নির্দেশনায় বলা হয়, বাংলা, ইংরেজি ও সাধারণ গণিত বিষয়ে পরীক্ষা হবে। দেড় ঘণ্টার পরীক্ষার প্রত্যেক বিষয়ের প্রশ্নপত্রের মান হবে ৫০ নম্বরের।

বাংলাদেশ শীর্ষ খবর