ডাচদের হারিয়ে শুভ সূচণা আইরিশদের

ডাচদের হারিয়ে শুভ সূচণা আইরিশদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে ১ম রাউন্ডে নেদারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচণা করেছে আয়ারল্যান্ড। আর এ ম্যাচেই দুই আইরিশ পেসার কার্টিস ক্যামফার ও মার্ক আদায়ারের হ্যাট্রিক দেখলো বিশ্ব।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় ডাচ ও আইরিশরা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতেই শুরুতেই দলীয় ১ রানে নেদারল্যান্ড ওপেনার বেন কুপার ফিরে যান রানআউটে কাটা পড়ে। এরপর দলের ২২ রানে ২য় উইকেটের পতন ঘটে ডে লিড মাত্র ৭ রান করে ফেরায়। এরপর কিছুটা হাল ধরার চেষ্টা করেন ম্যাক্স ও’ডুড ও কলিন অ্যাকারম্যান।

এরপরই এক ইতিহাস সৃষ্টি করেন কার্টিস ক্যামফার। পরপর ৪ বলে তিনি তুলে নেন অ্যাকারম্যান, ডাসচেট, অ্যাডওয়ার্ডস ও মারওয়ের উইকেট। ৫১ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে নেদার‌ল্যান্ড।

তারপর দলীয় ৮৮ রানে ফিরে যান ৫১ রান করা ম্যাক্স ও’ডুড। তারপরই টি টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মত এক ম্যাচে ডাবল হ্যাট্রিকের ঘটনা ঘটে। এবার হ্যাট্রিক উইকেট দখল করেন আইরিশ বোলার মার্ক আদায়ের। ১০৬ রানেই শেষ হয় নেদারল্যান্ডের ইনিংস।

আইরিশদের পক্ষে ক্যামফার ৪টি, আদায়ের ৩টি ও লিটল ১টি উইকেট শিকার করেন।

১০৭ রান তাড়া করতে নেমে কেভিন ও’ ব্রায়েন ও অ্যান্ডি বালবির্নে দ্রুত ফিরে গেলেও পল স্টার্লিং এর ৩০ রান ও গ্যারেথ ডেলানির ৪৪ রানে ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় আয়ার‌ল্যান্ড।

নেদারল্যান্ডের পক্ষে ক্লাসেন, গ্লোভার ও সিলার ১টি করে উইকেট দখল করেন।

খেলাধূলা শীর্ষ খবর