মার্টিনেজের গোলে আর্জেন্টিনার জয়

মার্টিনেজের গোলে আর্জেন্টিনার জয়

ঘরের মাঠে পেরুর বিপক্ষে খুব একটা আলো ছড়াতে না পারলেও আর্জেন্টিনাকে হতাশ হতে দেননি লাউতারো মার্টিনেজ। নিজের গোলে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পেরুকে হারিয়েছে দলের জয় এনে দেন তিনি। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান গড়ে দেন মার্টিনেজ।

শুক্রবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ের মাধ্যমে কাতার বিশ্বকাপ খেলার কাছাকাছি এগিয়ে গেল লিওনেল স্কালোনির দল।

১১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৫ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা আছে দ্বিতীয় স্থানে। ১১ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল তাদের একাদশতম ম্যাচে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়েকে।

ঘরের মাঠে পেরুর বিপক্ষে অবশ্য ১০ মিনিটেই জালের নাগাল পেয়েছিল আর্জেন্টিনা। এ সময় রদ্রিগো দি পলের ক্রস থেকে গোল করেছিলেন ক্রিস্টিয়ান রোমেরো। কিন্তু সেটা অফসাইডের কারণে বাতিল হয়। দারুণ দুটি গোলের সুযোগ পেয়েছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়াও। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেননি তিনি।

প্রথমার্ধের শেষ দিকে (৪৩ মি.) গোল পেয়ে যান লাওতারো মার্টিনেজ। এ সময় ডানপ্রান্ত থেকে নাহুয়েল মলিনার ক্রসে হেড নিয়ে অসাধারণ এক গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

অবশ্য বিরতির পর ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধের সুযোগ পেয়েছিল পেরু। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ইয়োশিমার ইয়োতুন। তিনি বল বারে মেরে দেন। শেষ পর্যন্ত লাওতারো মার্টিনেজের গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। আর্জেন্টিনাকে পাইয়ে দেয় পূর্ণ ৩ পয়েন্ট। হার নিয়ে মাঠ ছাড়ে পেরু। ১২ ম্যাচ থেকে যাদের সংগ্রহ ১১ পয়েন্ট। পয়েন্ট টেবিলে অবস্থান করছে নবম স্থানে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।

খেলাধূলা শীর্ষ খবর