একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করছে: ধর্মপ্রতিমন্ত্রী

একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করছে: ধর্মপ্রতিমন্ত্রী

একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখা দিয়ে মানুষের মাঝে বিভেদ সৃষ্টির পাশাপাশি দেশের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। এমন অভিযোগ করেছেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

সোমবার সকালে ভোলা সদর উপজেলার ব্যাংকের হাট মডেল মসজিদের কনফারেন্স রুমে দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালায় এসব কথা বলেন তিনি। ধর্মপ্রতিমন্ত্রী বলেন, সৃষ্টিকর্তার সৃষ্টি সব মানুষই সমান। সকল ধর্মই কল্যাণের কথা বলে, মানুষের শান্তির বার্তা নিয়ে আসে। পৃথিবীর কোনও ধর্মই সন্ত্রাস-জঙ্গিবাদ সমর্থন করে না। কিন্তু দেশে একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষের মাঝে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে। তারা বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে। পাশাপাশি অস্বস্তিকর পরিবেশ সৃষ্টির মাধ্যমে পাকিস্তানি কায়দায় বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায়। তাই এদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক ইলাহী চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ধর্ম মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল শাহিন, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি শিবু কর্মকার, শিক্ষক প্রতিনিধি পলি পাল প্রমুখ।

দিনব্যাপী প্রশিক্ষণে জেলার ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ, ইমাম, জনপ্রতিনিধি, স্কুলশিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্ৰহণ করেন।

বাংলাদেশ শীর্ষ খবর