১৪০ পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক

১৪০ পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক

বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত করা হয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষায় অসামান্য অবদান ও পেশাদারিত্বের স্বীকৃতি হিসেবে এ পদক দেয়া হয় তাদের। পুলিশের এসব সদস্য মালির রাজধানী বামাকোতে শান্তিরক্ষায় নিয়োজিত রয়েছেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর)পুলিশ সদরদপ্তর এ তথ্য জানায়।

পুলিশ সদরদপ্তর জানায়, বামাকোতে ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (এমআইইউএসএমএ) সদরদপ্তর ব্যানএফপিইউ ক্যাম্প-এ গত ২১ সেপ্টেম্বর ওই পদক প্রদান অনুষ্ঠান হয়। এতে এমআইইউএসএমএ পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় সদস্যদের মেডেল পরিয়ে দেন কমান্ডার (পুলিশ সুপার) বেলাল উদ্দিন ।

জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি তার বক্তব্যে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও নিষ্ঠার ভূয়সী প্রশংসা করে সবাইকে অভিনন্দন জানান। মিশন ম্যান্ডেট বাস্তবায়নে ব্যানএফপিইউ-১ এর সক্রিয় সহযোগিতার কথা উল্লেখ করে তিনি বলেন, আজকের এ মেডেল প্রাপ্তি তাদের সেই অবদানের স্বীকৃতি।

কমান্ডার বেলাল উদ্দিন বলেন, চলমান কোভিড-১৯ মহামারিসহ সংঘাতপূর্ণ এলাকায় সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ পুলিশের সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সম্মান অক্ষুণ্ণ রাখায় তিনি সংশ্নিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে এমআইইউএসএমএ চিফ অব অপারেশনস শারফাদিন মার্গিসসহ বিভিন্ন দেশের মিলিটারি, পুলিশ ও বেসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শীর্ষ খবর