একদিনে আরও ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

একদিনে আরও ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬৪ জন।

এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭২ জনে। ভর্তি রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে ১ হাজার ২৫ জন ও ঢাকার বাইরে ৪৭ জন ভর্তি রয়েছেন।

আজ মঙ্গলবার (০৩ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ২৬৪ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৪৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৬ জন।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭২ জনে। তার মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৪৭ জন।

আরও বলা হয়েছে, গত ২ জানুয়ারি থেকে আজ (০৩ আগস্ট) পর্যন্ত সারাদেশের হাসপাতালগুলোতে সর্বমোট ভর্তি হয়েছেন ৩ হাজার ৪৪৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। তবে এখন পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে সর্বমোট ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৩৭০ জন রোগী।

এদিকে, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৪টি মৃত্যুর তথ্য পাঠিয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বাংলাদেশ শীর্ষ খবর