ভারতীয় ক্রিকেট দলে করোনার হানা

ভারতীয় ক্রিকেট দলে করোনার হানা

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগেই দুঃসংবাদ পেল ভারতীয় জাতীয় ক্রিকেট দল। দলে হানা দিয়েছে করোনা। সফরের ২৩ সদস্যের একজন আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত সেই ক্রিকেটার হলেন দলের উইকেটকিপার ব্যাটসম্যান রিসাব পান্ত।

বৃহস্পতিবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের লক্ষ্যে ডারহাম যাওয়ার কথা রয়েছে পুরো ভারতীয় দলের। কিন্তু এখন করোনায় আক্রান্ত পান্তকে ছাড়াই যেতে হবে তাদের। কোয়ারেন্টাইন শেষে দলের সঙ্গে যোগ দেবেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, পান্তের গলা ব্যথা শুরু হওয়ায় করোনা পরীক্ষা করানো হয়েছিল। যেখানে ফল এসেছে পজিটিভ। আর এখন নিজের আত্মীয়ের বাসায় আইসোলেশনের রয়েছেন তিনি।

আপাতত একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়লেও, জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলের আশঙ্কা, আরও কয়েকজনের করোনা পজিটিভ পাওয়া যেতে পারে। টুইটারে তিনি লিখেছেন, ‘ভারতের একজন খেলোয়াড় করোনা পজিটিভ। পরীক্ষা করার সময় প্রটোকল শক্তভাবে না মানা হলে, আরও এমন পাওয়া যেতে পারে।’

আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। এর আগে ২০ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিরাট কোহলির দল। নিশ্চিতভাবেই সেই ম্যাচটি খেলা হবে না পান্তের।

খেলাধূলা শীর্ষ খবর