নর্থ মেসিডোনিয়াকে উড়িয়ে নক আউটে নেদারল্যান্ড

নর্থ মেসিডোনিয়াকে উড়িয়ে নক আউটে নেদারল্যান্ড

এক দলের গ্রুপের শীর্ষস্থান ও আরেক দলের বিদায় নিশ্চিত-নিয়মরক্ষার ম্যাচের প্রথমার্ধে লড়াইটা হলো বেশ জমজমাট। বিরতির পর আর তেমন চ্যালেঞ্জ জানাতে পারল না নর্থ মেসিডোনিয়া। দারুণ জয় দিয়ে গ্রুপ পর্ব শেষ করল নেদারল্যান্ডস। আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় সোমবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘সি’ গ্রুপের শেষ রাউন্ডে ৩-০ গোলে জিতেছে নেদারল্যান্ডস।

ম্যাচের ২৪তম মিনিটে নেদারল্যান্ডসকে প্রথমে এগিয়ে দেন সদ্য বার্সেলোনায় যোগ দেওয়া ডিপাই। কাউন্টার অ্যাটাকে সতীর্থের কাছ থেকে পাওয়া পাস ফাঁকায় পেয়ে যান তিনি। ১০ গজ দূর থেকে গোল করতে ভুল করেননি ডিপাই।

এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় ডাচরা। বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন কিছুদিন আগেই পিএসজিতে যোগ দেওয়া উইজনালডম। ডিপাইয়ের কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি।

এর পর ফের ডিপাইয়ের কাছ থেকে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন উইজনালডম। গোলমুখে অবশ্য শট নিয়েছিলেন ডিপাই, কিন্তু সেটা ফিরে আসলে দারুণ শটে বল জালে জড়ান তিনি। তিন গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।

এই জয়ে সি গ্রুপে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে পৌঁছে গেছে তারা। ৩ ম্যাচে ২ জয় আর এক হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে অস্ট্রিয়া। ৩ ম্যাচে এক জয়ে উইক্রেন তৃতীয় আর কোনো জয় না পেয়ে সবার শেষে উত্তর মেসিডোনিয়া।

খেলাধূলা শীর্ষ খবর