রোনালদোর অনন্য রেকর্ড

রোনালদোর অনন্য রেকর্ড

সোশ্যাল মিডিয়ায় অনবদ্য রেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বের প্রথম অ্যাথলেট হিসেবে ইনস্টাগ্রামে ৩০০ মিলিয়ন অর্থাৎ ৩০ কোটি ফলোয়ারের রেকর্ড ছুঁয়ে ফেললেন সিআর সেভেন। এ পতুর্গিজের ধারে কাছেও নেই অন্য কোনো অ্যাথলেট।

ডোয়েন দ্য রক জনসনের ফলোয়ার সংখ্যা ২৪৬ মিলিয়ন, অর্থাৎ ২৪ কোটি ৬০ লাখের আশপাশে। তিনি আছেন দ্বিতীয় স্থানে।

এর আগে ইনস্টাগ্রামে ২০০ মিলিয়ন ফলোয়ার সংখ্যাও প্রথম ছুঁয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবল মাঠে মেসি যতই তার প্রতিদ্বন্দ্বী হোন, ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যার হিসেবে রোনালদোর ধারে কাছে নেই আর্জেন্টাইন অধিনায়ক। ইনস্টাগ্রামে মেসির ফলোয়ার সংখ্যা ২১৯ মিলিয়ন।

শুধু ফলোয়ার সংখ্যাই নয়, ইনস্টাগ্রাম থেকে রোজগারেও বিশ্বের সেরা রোনালদো। ২০১৯ সালের মার্চ থেকে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত রোনালদো ইনস্টাগ্রাম থেকে রোজগার করেছেন ৫০.৩ মিলিয়ন মার্কিন ডলার, যা কিনা জুভেন্টাসে খেলার বেতনের থেকেও বেশি। জুভেন্টাসে খেলে বার্ষিক ৩৩ মিলিয়ন ইউরো রোজগার করেন রোনালদো।

গত বছর বিশ্বের অ্যাথলেটদের মধ্যে সবচেয়ে বেশি ১২০ মিলিয়ন ডলার রোজগার করেছিলেন ক্রিস্টিয়ানো।

এদিকে, চলতি ইউরোতে পর্তুগালের জার্সি গায়ে প্রথম ম্যাচেই জোড়া গোল করেছেন রোনালদো। তার জোড়া গোলের সুবাদেই হাঙ্গেরির বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করে পর্তুগাল। এই জোড়া গোলের সুবাদে ইউরোর সর্বকালের শীর্ষ গোলদাতা হলেন সিআরসেভেন।

মিশেল প্লাতিনিকে পেছনে ফেলেন তিনি। ইউরোতে ৯ গোলের রেকর্ড নিয়ে এতদিন প্লাতিনি ছিলে শীর্ষে। আর এদিন হাঙ্গেরির বিরুদ্ধে জোড়া গোলের সুবাদে তাকে টপকে যান রোনালদো, ১১ গোলের নতুন রেকর্ড গড়েন এই পর্তুগিজ।

খেলাধূলা শীর্ষ খবর