ইনজুরিতে ডিপিএল থেকে বিদায় নিলেন তামিমও

ইনজুরিতে ডিপিএল থেকে বিদায় নিলেন তামিমও

ডিপিএলের সুপার লিগ না খেলেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন সাকিব আল হাসান। শুক্রবার ভোর ৪টা ১০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের পথে রওনা হন তিনি। ডিপিএলের মাঝপথে সাকিবের যুক্তরাষ্ট্রে উড়াল দেওয়ার মাঝেই শোনা গেল এই লিগে খেলছেন না বাংলাদেশ ক্রিকেটের আরেক আইকন তামিম ইকবাল।

প্রাইম ব্যাংকের হয়ে এবারের ডিপিএলে দুর্দান্ত খেলছিলেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার।

১১ ইনিংসে একটি ফিফটিসহ ১১৩.৭৫ স্ট্রাইক রেটে ৩০৬ রান করেছেন। তার ব্যাটিং গড় ২৭.৮১ রান। অবশ্য ইচ্ছাকৃতভাবে বা পরিবারকে সময় দিতে ডিপিএল থেকে নিজেকে সরিয়ে নেননি তামিম।

বৃহস্পতিবার খেলাঘরের বিপক্ষে প্রথম পর্বের শেষ ম্যাচে হাঁটুতে চোট পেয়েছেন তিনি। এ কারণে ডিপিএল ছাড়ছেন তিনি।

এ ছাড়া ডিপিএল শেষেই ২৯ জুন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলবেন টাইগাররা।

ওই সফর সামনে রেখে ঝুঁকি নিতে চাননি জাতীয় দলের অধিনায়ক তামিম। তামিমকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে বাসায় চলে গেছেন তিনি। অর্থাৎ ডিপিএলের বাকি ম্যাচগুলোতে আর মাঠে দেখা যাবে না তাকে।

তামিমের চোট কতটা গুরুতর তা নিয়ে প্রশ্ন উঠেছে গতকালই। ১০ দিনের মধ্যে কি সুস্থ হয়ে জিম্বাবুয়ে সফরে যোগ দিতে পারবেন বাংলাদেশ দলের অধিনায়ক?

জানা গেছে, দীর্ঘদিন ধরেই ডান হাঁটুতে ব্যথা নিয়ে খেলছিলেন তিনি। সেটি গুরুতর হয়ে পড়ায় ডিপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম নিজেই।

তামিমের ইনজুরি কতটা গুরুতর তা জানেন না বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। বললেন, আমি এখনও তার ইনজুরি চেকআউট করিনি। তামিম জানিয়েছে, হাঁটুতে ব্যথা অনুভব করছে সে। তাকে দেখার পর বলতে পারব ইনজুরি কতটা গুরুতর।

অবশ্য এ বিষয়ে আশাব্যঞ্জক জবাব এলো তামিমের কাছ থেকেই। চোটটা পুরনো বলে জানিয়েছেন তিনি।

সাংবাদিকদের তামিম বলেন, ডান হাঁটুর মিনিস্কাসে ব্যথা নিয়ে কয়েকটা ম্যাচ খেলেছি। এখন খেলা কঠিন হয়ে গেছে। চিকিৎসক আমাকে বিশ্রামে থাকতে বলেছেন। কয়েক দিন বিশ্রামের পর রিহ্যাব শুরু হবে। আশা করছি জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারব।

এবারের ডিপিএলে তামিমের নেতৃত্বে দুর্দান্ত খেলেছে প্রাইম ব্যাংক। ১১ ম্যাচে ৯ জয় ও দুই হার দিয়ে সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করেছে তার দল।
পয়েন্ট টেবিলে সবার ওপরে অবস্থান করছে প্রাইম ব্যাংক।

খেলাধূলা শীর্ষ খবর