জুনে স্কুল-কলেজ খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয়

জুনে স্কুল-কলেজ খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয়

করোনাভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো কী কী পদক্ষেপ গ্রহণ করেছে সেগুলো সম্পর্কে জানতে চেয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) চিঠি দিয়েছে শিক্ষামন্ত্রণালয়।

মঙ্গলবার (১৮ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ইছমত উল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি মাউশিতে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনা ভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানের সবশেষ প্রস্তুতি সম্পর্কে মন্ত্রণালয়কে অবহিত করতে হবে। মঙ্গলবারের মধ্যে এ সংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ বরাবর মেইল করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে মাউশির পরিচালক অধ্যাপক বেলাল হোসাইন গণমাধ্যমকে বলেন, আগামী ২৯ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হয়েছে। এই সময়ের মধ্যে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ শুরু করতে নির্দেশ দেয়া হবে। সরকার স্কুল-কলেজ খোলার ঘোষণা দিলে শিক্ষার্থীদের উপস্থিতিতে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

এর আগে সোমবার (১৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের ভার্চুয়াল সভা শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, চলতি মে মাসের ২৪ তারিখ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় তা বাড়িয়ে ২৯ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। এরপরও ২৯ মে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব নয় বলে শিক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বাংলাদেশ শীর্ষ খবর