চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো লিভারপুল

শেষ মুহূর্তের নাটকীয় গোলে ওয়েস্টব্রমকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে লিভারপুল। আর সেই জয়ের নায়ক গোলরক্ষক আলিসন বেকার। অপর ম্যাচে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।

ঘরের মাঠে রবসন কানুর গোলে ম্যাচের শুরুতেই লিড নেয় ওয়েস্টব্রম। ৩৩ মিনিটে মোহাম্মদ সালাহ’র গোলে সমতায় ফেরে লিভারপুল। লিগে এটি ২২তম গোল এই মিশরীয় ফরোয়ার্ডের। সর্বোচ্চ গোল নিয়ে আরও একবার গোল্ডেন বুট জয়ের অপেক্ষা সালাহ’র। চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই লিভারপুলের। সেই নিশ্চিত ড্রয়ের ম্যাচে নায়কের ভূমিকায় গোলরক্ষক আলিসন বেকার। ম্যাচের ইনজুরি টাইমে দারুণ এক হেডে উচ্ছ্বাসে ভাসান অলরেড শিবিরকে। এই জয়ে ৩৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে লিভারপুল।

অপর ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় টটেনহ্যাম হটস্পারের। প্রথমার্ধের শেষ দিকে হ্যারি কেইনের গোলে ডেডলক ভাঙে স্পার্স। লিগে এটি ২২তম গোল কেইনের। মোহাম্মদ সালাহ’র সঙ্গে সর্বোচ্চ গোলের লড়াই বেশ জমিয়ে তুলেছেন এই ইংলিশ ফরোয়ার্ড। ৬২ মিনিটে পিয়েরে উইবিয়ারের গোলে সহজ জয় নিশ্চিত হয় টটেনহ্যামের। এই জয়ে ৩৬ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আশা কিছুটা হলেও টিকিয়ে রেখেছে স্পার্স।

আন্তর্জাতিক শীর্ষ খবর