সানচো-হালান্দের গোলে জার্মান কাপ জিতল ডর্টমুন্ড

সানচো-হালান্দের গোলে জার্মান কাপ জিতল ডর্টমুন্ড

লাইপজিগকে উড়িয়ে দিয়ে জার্মান কাপ জিতেছে বরুসিয়া ডর্টমুন্ড। ফাইনালে দুই তরুণ তারকা জাদোন সানচো ও আর্লিং ব্রট হালান্দের জোড়া গোলে ডর্টমুন্ড জিতেছে ৪-১ ব্যবধানে।ম্যাচ শুরুর পঞ্চম মিনিটেই ডর্টমুন্ডকে এগিয়ে দেন সানচো।

২১ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার নিজের দ্বিতীয় গোল করেন প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে। তার আগে ২৮তম মিনিটে দলের দ্বিতীয় গোল করেন হালান্দ। সানচোর পাসে নরওয়েজিয়ান ফরোয়ার্ড নিজের দ্বিতীয় গোল করেন ৮৭তম মিনিটে। এই নিয়ে ডর্টমুন্ডের হয়ে ৩৯ ম্যাচে ৩৯ গোল করলেন তিনি। ম্যাচে দুই গোলে অ্যাসিস্ট করেন রয়েস। লাইপজিগের হয়ে ৭১তম মিনিটে একটি গোল শোধ করেন দানি ওলমো।

এই নিয়ে পঞ্চমবারের মতো জার্মান কাপ জিতল ডর্টমুন্ড। সেই সঙ্গে একটি রেকর্ডও গড়েছে ভারপ্রাপ্ত কোচ হিসেবে তাদের ডাগআউটে দাঁড়ানো এডিন তারজিচ। সবচেয়ে কমবয়সী কোচ (২৮ বছর ১৯৫ দিন) হিসেবে এই শিরোপা জিতলেন তিনি। এর আগে রেকর্ডটি ছিল টমাস সাকেফের। ভের্ডের ব্রেমেনকে ১৯৯৮/৯৯ মৌসুমে জার্মান কাপ জেতানোর সময় তার বয়স ছিল ৩৮ বছর ৪৩ দিন।

অন্যদিকে লাইপজিগের হয়ে আর প্রধান কোনো শিরোপা জেতা হলো না হুলিয়ান নাগেলমানের। এই মৌসুম শেষে তিনি লাইপজিগ ছেড়ে দায়িত্ব নেবেন জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের।

খেলাধূলা শীর্ষ খবর