৩-২ ব্যবধানে হেরেও ইউরোপা লিগের ফাইনালে ম্যানইউ

৩-২ ব্যবধানে হেরেও ইউরোপা লিগের ফাইনালে ম্যানইউ

উয়েফা ইউরোপা লিগের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার দিবাগত রাতে সেমিফাইনাল দ্বিতীয় লেগে ইতালির ক্লাব এএস রোমার মুখোমুখি হয় ইংলিশ ক্লাবটি। তবে এই লেগে জয় পায়নি তারা। হেরেছে ৩-২ ব্যবধানে। তবে দুই লেগ মিলিয়ে ৮-৫ ব্যবধানে রোমাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে।

প্রথম লেগ ৬-২ গোলের ব্যবধানে জেতার পরও ফিরতি লেগে শক্তিশালী একাদশ মাঠে নামান ম্যানইউর কোচ ওলে গুনার শুলসার। ম্যাচের শুরুতেই গোলের সুযোগও পেয়ে যায় তারা। কিন্তু এডিনসন কাভানি মিস করেন। তবে ৩৯ মিনিটে যে সুযোগটি তিনি পান সেটি আর মিস করেননি। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় রোমা। ৫৭ মিনিটে ইডেন জোকো ও ৬০ মিনিটে ব্রিয়ান ক্রিস্টান্টে গোল করে এগিয়ে নেন দলকে। তবে ৬৮ মিনিটের মাথায় কাভানি তার জোড়া গোল পূর্ণ করে আবার সমতা ফেরান। ৮৩ মিনিটে রোমার নিকোলা জালেওয়াস্কি গোল করে দলকে ৩-২ ব্যবধানের জয় উপহার দেন। কিন্তু এই জয় যথেষ্ট ছিল না প্রথম লেগের বড় ব্যবধানের হার ঘোচানোর জন্য।

এদিকে অপর সেমিফাইনালে আর্সেনালকে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। ২৬ মে পোল্যান্ডে ফাইনালে মুখোমুখি হবে ম্যানইউ-ভিয়ারিয়াল।

খেলাধূলা শীর্ষ খবর