মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা

মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা

তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়ে যেন বিপাকেই পড়লেন সুপারস্টার মিঠুন চক্রবর্তী। বাংলা ও হিন্দি সিনেমার তুমুল জনপ্রিয় এই অভিনেতার বিরুদ্ধে এবার মামলা দায়ের হয়েছে। পশ্চিমবঙ্গের মানিকতলা থানায় তাকে আসামী করে অভিযোগ দাখিল করেছে উত্তর কলকাতা যুব তৃণমূল।

মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ- তিনি নির্বাচন পরবর্তী সহিংসতায় উস্কানি দিয়েছেন। একই অভিযোগ আনা হয়েছে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও।

এফআইআরে বলা হয়েছে, মিঠুনের সংলাপেই উত্তেজনা ছড়়িয়েছে রাজ্যে। একজন তারকা হিসাবে প্রকাশ্য মঞ্চে এই ধরনের সংলাপের ব্যবহার করে মিঠুন দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন বলেও অভিযোগ করা হয়েছে ওই এফআইআরে।

উল্লেখ্য, মিঠুন তার বক্তব্যে ‘আমি জলঢোড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি’- এমন কথা বলেছেন। আর এসব মন্তব্যকেই উস্কানিমূলক দাবি করা হয়েছে।

মিঠুন চক্রবর্তী আগে ছিলেন তৃণমূলের সমর্থক এবং সক্রিয় ব্যক্তি। তবে পশ্চিমবঙ্গের এবারের নির্বাচনের কিছু দিন আগেই তিনি বিজেপিতে যোগ দেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিশেষ সাক্ষাতের মাধ্যমে তিনি দলটিতে ভেড়েন। ভেবেছিলেন, এবার হয়ত বিজেপিই ক্ষমতায় আসবে। কিন্তু পশ্চিমবঙ্গের মানুষ পুনরায় মমতা ব্যানার্জিকেই ক্ষমতায় বসিয়েছে।

আন্তর্জাতিক শীর্ষ খবর