আইপিএলের আগে পিএসএল যাচ্ছে আমিরাতে

আইপিএলের আগে পিএসএল যাচ্ছে আমিরাতে

করোনাভাইরাসের বর্তমান বাস্তবতায় চলতি বছর ভারতের মাটিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের বাকি অংশ আয়োজন করা প্রায় অসম্ভব। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা সরাসরি বলেও দিয়েছেন যে, ভারতে আইপিএলের বাকি অংশ আয়োজন করা যাবে না।

বিশ্বের জমজমাট এ টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের জন্য বিকল্প হিসেবে এখনও পর্যন্ত এসেছে তিনটি প্রস্তাব। যেগুলো হলো আরব আমিরাত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এগুলোর মধ্যে আমিরাতের সম্ভাবনাই বেশি। কারণ এর আগে দুইবার আইপিএলের খেলা হয়েছে আমিরাতে।

তবে আইপিএলের বাকি অংশ আমিরাতে যাওয়ার আগে, পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি ক্রিকেটের বাকি ম্যাচগুলো চলে যেতে পারে আমিরাতে। এখনও পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও, আমিরাতে পিএসএলের বাকি থাকা ২০ ম্যাচ আয়োজনের ব্যাপারে অনেকদূর এগিয়ে গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত ৪ মার্চ করোনাভাইরাসের কারণে মাঝপথেই স্থগিত করা হয়েছে পিএসএলের ষষ্ঠ আসর। ততদিন পর্যন্ত হয়েছিল ১৪টি ম্যাচ, মাঠে গড়ানোর অপেক্ষায় ছিল বাকি ২০টি ম্যাচ। পরিস্থিতি বিবেচনায় আগামী ১ জুন থেকে পুনরায় পিএসএল শুরুর দিনক্ষণ ঠিক করেছেন আয়োজকরা।

কিন্তু ভারতের মতো পাকিস্তানেও বাড়ছে করোনার সংক্রমণ। তাই অংশগ্রহণকারী দলগুলোর পক্ষ থেকেই অনুরোধ করা হয়েছে, পিএসএলের বাকি ম্যাচগুলো যেন আমিরাতে আয়োজন করা হয়। এ বিষয়ে আজ (শুক্রবার) ভার্চুয়ার সভায় বসবে পিএসএল গভর্নিং কাউন্সিল।

সরকারের যথাযথ সম্মতি পাওয়ার পর, আমিরাতে পিএসএলের বাকি ম্যাচগুলো আয়োজনের ব্যাপারে এরই মধ্যে এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা সেরে ফেলেছে পিসিবি। এর ফলে যে বাড়তি খরচটা হবে, তা নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলো অভিযোগ তুলবে না বলে আশাবাদী আয়োজকরা।

খেলাধূলা শীর্ষ খবর