করোনা থেকে পরিত্রাণ পেতে জুমাতুল বিদায় বিশেষ দোয়ার অনুরোধ

করোনা থেকে পরিত্রাণ পেতে জুমাতুল বিদায় বিশেষ দোয়ার অনুরোধ

করোনাভাইরাস মহামারি থেকে পরিত্রাণ পেতে আগামীকাল শুক্রবার (৭ মে) পবিত্র জুমাতুল বিদার নামাজ শেষে সারাদেশে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশসহ সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। করোনাভাইরাসের ভয়াবহ প্রাদুর্ভাব থেকে বাংলাদেশসহ সারাবিশ্বের সব মানুষের সুরক্ষা, অসুস্থদের দ্রুত আরোগ্য লাভ, মহামারি পরিস্থিতির দ্রুত উন্নতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে ২৪ রমজান ১৪৪২ হিজরি (৭ মে, ২০২১) পবিত্র জুমাতুল বিদার নামাজ শেষে দেশের সব মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হবে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করার জন্য দেশের সব মসজিদের সম্মানিত খতিব, ইমাম, মুসুল্লি ও মসজিদ কমিটিকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই উপলক্ষে দেশের অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে নিজ নিজ ধর্ম মতে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য সংশ্লিষ্টদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ শীর্ষ খবর