দর্শকদের বিক্ষোভের মুখে ম্যানইউ-লিভারপুল ম্যাচ স্থগিত

দর্শকদের বিক্ষোভের মুখে ম্যানইউ-লিভারপুল ম্যাচ স্থগিত

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রবিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হওয়ার কথা ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের। ম্যাচ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। হঠাৎ ম্যাচ শুরুর আগে ২ শতাধিক দর্শক মাঠে প্রবেশ করে ওল্ড ট্রাফোর্ডের দখল নেয়। তারা ম্যানইউ মালিকানায় থাকা গ্লেজার পরিবারের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দিতে থাকে। পরিস্থিতি অনুকূলে না থাকায় শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ম্যাচ স্থগিত করতে বাধ্য হয়।
এ বিষয়ে প্রিমিয়ার লিগ কতৃপক্ষ জানিয়েছে, পুলিশ, উভয় ক্লাব, স্থানীয় কর্তৃপক্ষ ও প্রিমিয়ার লিগ— সবার সমন্বিত সিদ্ধান্ত অনুযায়ী ম্যাচটি স্থগিত করা হয়েছে। ম্যাচটি পুনরায় আয়োজনের বিষয়ে আলোচনা হবে।

জানা গেছে, উয়েফা ও ফিফার প্রতিবাদস্বরুপ পরিকল্পিত বিদ্রোহী টুর্নামেন্ট ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোর কারণেই এই বিক্ষোভ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকরা। অবশ্য আগেই এ টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে ম্যান ইউসহ ইংল্যান্ডের ছয়টি ক্লাব।
এদিকে লিভারপুল-ম্যান ইউ ম্যাচটি যথাসময়ে মাঠে গড়ালে এবং লিভারপুল জিতে গেলে বাইরে বসেই এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়ে যেত ম্যানচেস্টার সিটি। কিন্তু ম্যাচটি স্থগিত হয়ে যাওয়ায় সেই সুযোগ থাকল না ম্যান সিটির। তারা আগামী শনিবার চেলসির বিপক্ষে জিতলেই নিশ্চিত হবে শিরোপা।
এখনো পর্যন্ত খেলা ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পেপ গার্দিওলার ম্যান সিটি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট রয়েছে ম্যান ইউর। লিভারপুলের ঝুলিতে রয়েছে ৫৪ পয়েন্ট, অবস্থান সপ্তম। এখন ম্যান সিটির এক জয় কিংবা ম্যান ইউর এক পরাজয়ের নির্ধারিত হয়ে যাবে শিরোপা ভাগ্য।

খেলাধূলা শীর্ষ খবর