অ্যাস্টন ভিলাকে হারিয়ে শিরোপার আরও কাছে ম্যানসিটি

অ্যাস্টন ভিলাকে হারিয়ে শিরোপার আরও কাছে ম্যানসিটি

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াল দারুণভাবে। অ্যাস্টন ভিলাকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল পেপ গার্দিওলার দল। সঙ্গে শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে গেল আরেক ধাপ।

ম্যাচ শুরুর মাত্র ২০ সেকেন্ডের মাথায় গোল হজম করে সিটি। ডান প্রান্ত থেকে ওলি ওয়াটকিন্সের দারুণ পাস ডি বক্সে পেয়ে ডান পায়ের নিচু শটে স্বাগতিকদের এগিয়ে নেন স্কটিশ মিডফিল্ডার ম্যাকগিন।

প্রিমিয়ার লিগে সিটির জালে এর চেয়ে কম সময়ে বল গেছে কেবল আর একবার।

অধিকাংশ সময় বলের দখল রাখা সিটি প্রথম লক্ষ্যে শট রাখতে পারে ২০তম মিনিটে। এ যাত্রায় রিয়াদ মাহরেজের শট বামে ঝাঁপিয়ে ঠেকালেও দুই মিনিট পর কিছুই করার ছিল না গোলরক্ষকের।

দারুণ দলীয় আক্রমণে ডান প্রান্ত থেকে কাটব্যাক দেন বের্নার্দো সিলভা। ডান পায়ের শটে সহজেই সমতা টানেন আরেক মিডফিল্ডার ফোডেন।

৪০তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। এবার ডানপ্রান্ত থেকে গোলমুখে ক্রস দেন সিলভা। লাফিয়ে ফ্লিক হেডে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

চার মিনিট পর দশজনের দলে পরিণত হয় সিটি। প্রতিপক্ষ খেলোয়াড়কে অহেতুক মারাত্মক ফাউল করেন স্টোনস। ভিএআরের সহায়তা নিয়ে ইংলিশ ডিফেন্ডারকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

৫৭তম মিনিটে ফোডেনকে অহেতুক ফাউল করে ডিফেন্ডার ক্যাশ দ্বিতীয় হলুদ কার্ড দেখলে অ্যাস্টনও পরিণত হয় ১০ জনের দলে। প্রথমার্ধে ৭৮ শতাংশ বলের দখল রাখা সিটির ম্যাচে বলের দখল ছিল ৭২ শতাংশ। দ্বিতীয়ার্ধে কোনো শটই লক্ষ্যে রাখতে পারেনি তারা। তবে ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী দলটি।

এ জয়ে লিগ পুনরুদ্ধারের অভিযানে ১১ পয়েন্টে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ২৪ জয় ও ৫ ড্রয়ে তাদের পয়েন্ট ৭৭। এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩১ ম্যাচে ১৩ জয় ও পাঁচ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকার ১১ নম্বরে অ্যাস্টন ভিলা।

খেলাধূলা শীর্ষ খবর