বিজিএমইএ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

বিজিএমইএ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

করোনা মহামারির মধ্যেই তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। করোনা বড়তে থাকায় সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। এর মধ্যেই এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

রবিবার (৪ এপ্রিল) সকাল ৯টায় রাজধানীর হোটেল রেডিসনে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। একইসময় চট্টগ্রাম অঞ্চলের জন্য বিজিএমইএ’র চট্টগ্রাম কার্যালয়ে শুরু হয়েছে ভোট।

নির্বাচন বোর্ড সূত্র জানায়, স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সবাই মাস্ক পরে কেন্দ্রে আসছেন। প্রার্থীর সমর্থকদের অযথা জটলা না করারও অনুরোধ জানানো হয়েছে। করোনা প্রটোকল মেনে ভোটকেন্দ্রে সাংবাদিকদের প্রবেশের অনুমোদন রয়েছে। সাংবাদিকদের জন্য আলাদা বুথ স্থাপনের পাশাপাশি নির্বাচন বোর্ড প্রতি ঘণ্টায় আপডেট তথ্য দেবে।

প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর ঘরোয়াভাবে প্রচার শুরু করেন ‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’ নামে দুই প্যানেলের প্রার্থীরা। এবারের নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে সমিতির ৩৫টি পরিচালক পদের জন্য দুই প্যানেলের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ঢাকা অঞ্চলে ভোটার রয়েছেন ১৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চলের ভোটার ৪৬১ জন।

এর আগে করোনা সংক্রমণ বাড়তে থাকায় নির্বাচন নিয়ে কিছুটা দ্বিধা দেখা দিয়েছিল। যার পরিপ্রেক্ষিতে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যায় দুই প্যানেলের (সম্মিলিত পরিষদ ও ফোরাম) নেতাদের সঙ্গে বৈঠকে বসে নির্বাচন বোর্ড। উভয়পক্ষ পূর্বনির্ধারিত সময়েই নির্বাচন অনুষ্ঠানের পক্ষে মত দেয়।

বাংলাদেশ শীর্ষ খবর