ডিএনসিসি’র এডিস মশা নিয়ন্ত্রণ অভিযান অব্যাহত

ডিএনসিসি’র এডিস মশা নিয়ন্ত্রণ অভিযান অব্যাহত

ডেঙ্গু থেকে রাজধানীবাসীকে সুরক্ষা দিতে রবিবার দ্বিতীয় দিনেও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রবিবার সকাল থেকে ডিএনসিসির ৫টি ওয়ার্ডে মশক নিধনের এ অভিযানকালে মোট ১ হাজার ৭৪৮টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়।

এসময় বিভিন্ন বাড়ি, প্রতিষ্ঠান, স্থাপনায় ও পরিত্যক্ত জায়গায় এডিসের লার্ভা পাওয়া যাওয়ায় ৯টি মামলায় মোট ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসি অঞ্চল-১ (উত্তরা)-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়রুল হালিম ও রোসলিনা পারভীনের নেতৃত্বে উত্তরা ৯ নম্বর সেক্টরে মোট ৭৪৮টি নির্মাণাধীন বাড়ি ও প্রতিষ্ঠানে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান পরিচালিত হয়।

এসময়ে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় এ অঞ্চলের মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয় এবং এডিস মশার সকল প্রজণনস্থলসমূহে কীটনাশক স্প্রে করা হয়।

ডিএনসিসি অঞ্চল-২ (মিরপুর-২) এর ৬ নং ওয়ার্ডের মিরপুর সেকশন ৬ ব্লক-সি এর রোড ১-২০ এলাকার ৪৪৩টি বাড়ি ও স্থাপনায় বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ৬টি ভবনে নোটিশ প্রদান করা হয় এবং অন্যদেরকে সতর্ক করা হয়। এছাড়া ২টি মামলায় দুজনকে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ শীর্ষ খবর