মশা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে কাউন্সিলরদের জবাবদিহি করতে হবে

মশা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে কাউন্সিলরদের জবাবদিহি করতে হবে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নির্বাচনী ইশতিহার বাস্তবায়নের মাধ্যমে নগরবাসীর কল্যাণ সাধন করা আমাদের প্রধান লক্ষ্য। আমাদের কাছে নগরবাসীর অনেক প্রত্যাশা। তাই কথায় নয়, কাজে প্রমাণ দিতে হবে। মানুষের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন করতে হবে। এর ব্যতিক্রম হলে সাংবাদিক ও জনগণ কেউই ছাড় দিবে না।

আজ শুক্রবার বেলা ১১টায় এবং বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত ডিএনসিসির দুটি পৃথক পৃথক অনলাইন সভায় তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, মশক নিয়ন্ত্রণ যেন ঠিক মতো হয় সেজন্য প্রত্যেক কাউন্সিলর ব্যক্তিগতভাবে মনিটর করবেন। নির্ধারিত গুণ ও পরিমাণ বজায় রেখে মশার কীটনাশক ছিটানো হচ্ছে কিনা তা আপনাদেরকে নিশ্চিত করতে হবে। প্রত্যেক কাউন্সিলর তার ওয়ার্ডের মশা নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য দায়ী থাকবেন এবং তাকেই জবাবদিহি করতে হবে।

অনলাইন সভায় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর, ডিএনসিসির বিভিন্ন বিভাগের প্রধান উপস্থিত ছিলেন।

এটি নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রথম সভা। সভার শুরুতে কাউন্সিলর ও কর্মকর্তাদের উদ্দেশে মেয়র আতিকুল ইসলাম দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

এডিস মশা নিয়ন্ত্রণে আগামীকাল থেকে অনুষ্ঠেয় চিরুনি অভিযান সামাজিক দূরত্ব নিশ্চিত করে সফল করার জন্য তিনি কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ