ঢাকা জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা ও ত্রাণ বিতরণ

ঢাকা জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা ও ত্রাণ বিতরণ

সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম করায় ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ও উপজেলাগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেছে ঢাকা জেলা প্রশাসন। এতে ৪৪টি মামলা করে ৪১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি ২৬১টি দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ রবিবার ঢাকা জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা মহানগরীর ধানমন্ডি, ফার্মগেট, কাওরান বাজার, মিরপুর, হাজারীবাগসহ জেলার সকল উপজেলায় লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করেন। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৩০টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৪৪টি মামলা এবং ৪১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং বিভিন্ন ব্রান্ডের তেল নকল করে সংরক্ষণের জন্য ০২ জনকে ০১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত রয়েছে। মোবাইল কোর্ট পরিচালনার সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও ঢাকা জেলা পুলিশ সহায়তা করে।

এছাড়া ৩৩৩ ও মেসেজে প্রাপ্ত অনুরোধের প্রেক্ষিতে ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলাতে ২০০টি, দোহার উপজেলাতে ৬১টি পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করা হয়। 

টিসিবির বিক্রয়কেন্দ্র গুলো এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

বাংলাদেশ