আরো করোনা, আরো মৃত্যু? সমস্যা নেই, অর্থনীতি বাঁচাতে হবে:ট্রাম্প

আরো করোনা, আরো মৃত্যু? সমস্যা নেই, অর্থনীতি বাঁচাতে হবে:ট্রাম্প

সারা বিশ্ব জুড়ে চলছে করোনার প্রকোপ। এরই মধ্যে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৭১ হাজার ছাড়িয়েছে।  তবে এই সংকটজনক পরিস্থিতির মধ্যে জনগণের স্বাস্থ্যের তোয়াক্কা না করেই  অর্থনীতি আবারো সচল করার কথা বলছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার অ্যারিজোনা অঙ্গরাজ্যের একটি মাস্ক উৎপাদন কারখানা পরিদর্শনে ট্রাম্প বলেন পরিস্থিতি যাই হোক দেশের অর্থনীতি আবারো সচল করা হবে।   অর্থনীতি খুলে দেওয়ার সাথে করুন পরিণতি আসবে যুক্তরাষ্ট্রে এ বিষয় সম্মতি জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, অনেক মানুষ আক্রান্ত হবে এবং মারা যাবে কিন্তু তারপরও আমাদের অর্থনীতি চালু করতে হবে।

এদিকে কারখানা পরিদর্শনের সময় বিশেষ চশমা পরে থাকলেও মুখে মাস্ক পরেননি ট্রাম্প। ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরতে বলা হলেও শুরু থেকেই এর কার্যকারিতা নিয়ে সন্দেহ পোষণ করে আসছিলেন ট্রাম্প। দীর্ঘদিন পর হোয়াইট হাউস থেকে বের হলেও মাস্ক না পরার ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি।

এরই মধ্যে করোনাভাইরাস টাস্ক ফোর্স ভেঙ্গে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  এর জের ধরে করোনাভাইরাস মোকাবেলার উদ্যোগে বিশেষজ্ঞ ডা. ডেবোরাহ বার্কস ও ডা. অ্যান্থনি ফাউসি যুক্ত থাকবেন কিনা প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, তারা থাকবেন এবং অপর বিশেষজ্ঞ ও ডাক্তাররাও মাঠে থাকবেন। 

সমালোচকদের মতে, নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে জনগণের স্বাস্থ্যকে তোয়াক্কা না করেই অর্থনীতি আবারো শুরু করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আন্তর্জাতিক