শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী যাত্রীদের ভিড়

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী যাত্রীদের ভিড়

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে মঙ্গলবার সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকামুখী যাত্রীদের ভিড়। গার্মেন্টস কর্মীদের পাশাপাশি দোকান পাট খোলার ঘোষণায় এই সংশ্লিষ্ট মানুষজনও আসতে শুরু করেছে। জীবনের ঝুকি নিয়ে ফেরিতে গাদাগাদি করে বিভিন্ন বিপনী বিতানসহ নানা ধরনের ব্যবসায়ীরা গন্তব্যে যাচ্ছেন।

শিমুলিয়া ঘাটে এসে কোন গণপরিবহন না পাওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। অটোরিক্সা, পিকাপভ্যান, মোটর সাইকেল, ইয়েলো ক্যাব, সিএনজি, মাইক্রোবাস সহ ছোটছোট যানবাহনে ভেঙ্গে ভেঙ্গ বিকল্প পথে ঢাকায় ঢুকছেন।

মাওয়া নৌ পুলিশ ফাাঁড়ি ইনচার্জ কর্মকর্তা সিরাজুল কবির জানান, সকাল থেকে শত শত ঢাকামুখী যাত্রী ফেরি পার হয়ে শিমুলিয়া ঘাটে এসে গন্তব্যে যাচ্ছে। তবে আজ নানা শ্রেণি পেশার মানুষকে ঢাকায় যেতে দেখা গেছে। মার্কেটের প্রহরী, দোকানের কর্মচারী, ব্যবসা প্রতিষ্ঠানের মালিক, চাকুরীজীবিসহ সকল শ্রেণি পেশার মানুষকেই ঢাকায় ছুটতে দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক সাফায়েত আহম্মেদ জানান, বর্তমানে ৬টি ফেরি নৌরুটে চলাচল করছে। তবে রাতের বেলায় পণ্যবাহী ট্রাকগুলো পারাপারের জন্য একটু বেশী সংখ্যক ফেরি রাখা হয়েছে। ফেরিতে করেই শত শত ঢাকামুখী যাত্রী পারাপার হচ্ছে।

বাংলাদেশ