ভারতীয় প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যে এগিয়ে এলেন আজহার

ভারতীয় প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যে এগিয়ে এলেন আজহার

করোনাভাইরাসের কারণে গত ২৪ মার্চ থেকে ভারতজুড়ে চলছে তিন সপ্তাহের লকডাউন। এর ফলে আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া দেশটির প্রায় ৩০ জন প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যে এগিয়ে আসলেন ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন(আইসিএ)। এজন্য তাদের আর্থিক সাহায্য করতে তহবিল গড়ল আইসিএ। যেখানে এক লক্ষ টাকা দান করলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

জানা গেছে, আজ বুধবার আইসিএ অনলাইনে মিটিং করে দেশের অভাবী ক্রিকেটারদের সহায়তা করার এ সিদ্ধান্ত নেয়। এর পরই একটি তহবিল গঠন করে আইসিএ। ইতিমধ্যে এখন পর্যন্ত তহবিলে ২৪ লাখ টাকা জমা হয়েছে।

এ ব্যাপারে আইসিএ সভাপতি অশোক মালহোত্রা পিটিআইকে জানান, প্রত্যেক খেলোয়াড় তার সামর্থ্য অনুযায়ী অবদান রেখেছেন। সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা শুক্রবার সন্ধ্যায় আবেদন করেছি। আর এর মধ্যেই আমরা ২৪ লক্ষ টাকা জোগাড় করেছি। এর মধ্যে ১০ লাখ টাকা দিয়েছে আইসিএ তার নিজের ফান্ড থেকে।

তিনি আরো জানান, ভারতের প্রাক্তন অধিনায়ক আজহারউদ্দিন এক লাখ টাকা দিয়েছেন। এছাড়া প্রাক্তন পেসার রাজিন্দর সিং ঘাইও একই পরিমাণ অর্থ দান করেছেন। তাছাড়া অংশুমান গায়কোয়াড ও শান্ত রাঙ্গস্বামীর মতো প্রাক্তন খেলোয়াড়রাও আর্থিক সহায়তার জন্য এগিয়ে এসেছেন।

মালহোত্রা বলেন, ‘এর অর্থ লোকেরা এই উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছে। আমি নিশ্চিত যে আগামিদিনে এর পরিমাণ আরও বাড়বে৷ সেক্ষেত্রে আমরা আরও বেশি খেলোয়াড়দের সহায়তা করতে সক্ষম হব৷’

তিনি আরো বলেন, আমরা এখনও পর্যন্ত ২৫-৩০ জন অভাবী খেলোয়াড়কে সাহায্য করার চেষ্টা করব। তবে পরিমাণ বাড়লে আমরা আরও বেশি সংখ্যক খেলোয়াড়কে সহায়তা করতে পারি। বিদেশে খেলোয়াড়রা বড় আকারে এগিয়ে এসেছেন। তারা ১৬ মে পর্যন্ত এই তহবিলে সাহায্য করতে পারবেন।

আন্তর্জাতিক