করোনায় দেশে আরো ৮ জনের মৃত্যু

করোনায় দেশে আরো ৮ জনের মৃত্যু

করোনাভাইরাসের মহামারীতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৬৩ জনে। এখন পর্যন্ত মৃতদের ১৩৭ জনই ঢাকা বিভাগের। বাকিরা ঢাকার বিভাগের বাইরে অন্যান্য জেলার মানুষ। নতুন মৃত ৮ জনের মধ্যে ৬ জন পুরুষ এবং বাকি ২ জন নারী। এদের মধ্যে ৬ জন ঢাকার বাসিন্দা এবং দুজন ঢাকার বাইরের। বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব আছেন ৪ জন, ৫০-৬০ বছর বয়সী আছেন ২ জন এবং বাকি ২ জনের বয়স ৩১-৪০ বয়সসীমার মধ্যে। 

আজ বুধবার (২৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ব্রিফিংয়ে যুক্ত হয়ে এসব তথ্য জানান। 

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৭০৬টি। এর আগের কিছু সংগৃহীত নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ৪৯৮০টি। আগের দিনের তুলনায় ১৪.৬৮ শতাংশ বেশি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা সংগ্রহের হারও আগের দিনের তুলনায় ৯.২১ শতাংশ বেশি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। এসব পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৪১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭১০৩ জনে। 

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। পরে ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ