তরুণ ক্রিকেটারদের জন্য পিসিবির অনলাইন ক্লাস

তরুণ ক্রিকেটারদের জন্য পিসিবির অনলাইন ক্লাস

করোনাভাইরাসের কারণে বিশ্ব ক্রীড়াঙ্গন বন্ধ। চলছে না কোনো ক্রিকেটও। খেলোয়াড়রা গৃহবন্দি। এ অবস্থায় সাবেকদের অভিজ্ঞতা নিয়ে তরুণদের জন্য অনলাইন ক্লাসের আয়োজন করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অনলাইনে পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান-বোলার-স্পিনার ও উইকেটকিপাররা তাদের অভিজ্ঞতার পাশাপাশি তরুণদের বিভিন্ন পরামর্শ দিবেন।

এই তালিকায় রয়েছেন, সাবেক গ্রেট ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ-ওয়াসিম আকরাম-ওয়াকার ইউনিস-শোয়েব আকতার-মুশতাক আহমেদ-মোহাম্মদ ইউসুফ-ইউনিস খান-মঈন খান-রশিদ লতিফরা। তিন ব্যাটসম্যান মিয়াঁদাদ-ইউসুফ ও ইউনিস ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন। মোট ২১জন তরুণ ব্যাটসম্যানের তালিকা করেছে পিসিবি।

১৩জন পেসারদের সাথে ক্লাস করাবেন ওয়াসিম-ওয়াকার-শোয়েব। ৬জন স্পিনারকে টিপস দিবেন লেগ স্পিনার মুশতাক। আর দুই উইকেটরক্ষক মঈন-রশিদ ক্লাস নিবেন ৫জন উইকেটকিপারের।

পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক বলেন, ‘তরুণদের জন্য দারুন এক সুযোগ তৈরি করে দিল পিসিবি। দেশের কিংবদন্তি ক্রিকেটারদের অভিজ্ঞতা শুনবেন, সেখান থেকে উপকৃত হবে তারা। এছাড়া বিভিন্ন পরামর্শ পাবে সকলে। আমি আশা করব, তরুণ ক্রিকেটাররা তাদের কাছ থেকে সেরাটাই পাবে ও নিজেদের মধ্যে ধারণ করতে সক্ষম হবে। এমন কিংবদন্তিদের কাছ থেকে শেখার এমন সুযোগ আর পাবে না। কারণ ক্রিকেট শুরু হয়ে গেলে, সকলেই ব্যস্ত হয়ে পড়বে।’

আন্তর্জাতিক