তাবলিগ জামাত সদস্যদের আসামের দুই মসজিদে ঢুকতে মানা!

তাবলিগ জামাত সদস্যদের আসামের দুই মসজিদে ঢুকতে মানা!

দিল্লির নিজামুদ্দিন মারকাজ থেকে তাবলিগ জামাত সদস্যদের করোনায় আক্রান্ত হওয়া ও পরবর্তীতে দেশের বিভিন্ন মসজিদে ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এবার তাবলিগ সদস্যদের মসজিদে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে আসামের অন্তত দুটি মসজিদ কমিটি।

কামরূপ জেলার রাঙ্গিয়ার সাহান মসজিদ কমিটি শনিবার নোটিশ দিয়ে তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে। নোটিশে বলা হয়েছে, দিল্লির ধর্মীয় সমাবেশে যোগ দেওয়া তাবলিগ জামাতের সদস্যরা মসজিদে ঢোকার চেষ্টা করবেন না। আপনাদের মসজিদে প্রবেশ সম্পূর্ণ রূপে নিষেধ। নোটিশে এ-ও উল্লেখ করা হয়, স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ছাড়া আসামের নওগাঁওয়ের পুরানিগুদাম এলাকার এক মসজিদেও অনুরূপ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছেন সামাজিক সংগঠন আঞ্জুমান-ই-ইসলামের সহসচিব জাকির হোসেন। ভবিষ্যতে কেউ যদি তাবলিগ জামাতে যায়, তাদের ক্ষেত্রেও একইরকম পদক্ষেপ করা হবে বলে মসজিদ কমিটির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।

লকডাউন চলার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাড়িতেই এবার তারাবি নামাজ পড়বেন আসামের মুসলিমরা। বুরহা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নিজামুল হকসহ আসামের একাধিক মুসলিম নেতা সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন, ঘরে থেকেই নমাজ পড়ুন।

সূত্র- টেলিগ্রাফ ইন্ডিয়া।

আন্তর্জাতিক