করোনা : সংসদ ভবনে সাবেক এমপি আসাদুজ্জামানের জানাজা হয়নি

করোনা : সংসদ ভবনে সাবেক এমপি আসাদুজ্জামানের জানাজা হয়নি

করোনা পরিস্থিতির কারণে জাতীয় সংসদ ভবনে সাবেক সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের জানাজা হয়নি। তার মরদেহ টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের নারচী গ্রামে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে সংক্ষিপ্ত আকারে জানাজা ও রাষ্ট্রীয় সম্মান জানানোর পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে ওই বীর মুক্তিযোদ্ধাকে।

সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, জাতীয় সংসদ ভবনে সাবেক সংসদ সদস্যদের জানাজা ও শ্রদ্ধা জানানোর রেওয়াজ থাকলেও করোনা পরিস্থিতির কারণে জনসমাগম এড়াতে সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামানের জানাজা হয়নি। করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে এর আগেও কয়েকজনের ক্ষেত্রে এমনটি হয়েছে। মরহুমের গ্রামের বাড়িতে জানাজা ও রাষ্ট্রীয় সম্মান জানানোর পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন আসাদুজ্জামানের মেয়ে বর্তমান সংসদ সদস্য অপরাজিতা হক।

উল্লেখ্য, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও মুজিবনগর সরকারের অর্থ সচিব আসাদুজ্জামান গতকাল শনিবার রাজধানীর গুলশানের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। আওয়ামী লীগের মনোনয়নে ১৯৯৬ সালের তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ