ব্রিটেনে করোনা পরীক্ষার সুযোগ পাচ্ছে এক কোটির বেশি শ্রমিক

ব্রিটেনে করোনা পরীক্ষার সুযোগ পাচ্ছে এক কোটির বেশি শ্রমিক

এক কোটির বেশি শ্রমিক এবং তাদের পরিবার নিজের থেকেই কিংবা নিয়োগদাতার মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষা করানোর জন্য অনলাইনে বুকিং দিতে পারবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের কর্মীরা সেই সুযোগ পাবেন।

বিবিসির প্রতিবেদনে আরো বলা হয়েছে, জরুরি কাজে নিয়োজিত শ্রমিকরা নিজেদের জন্য এবং পরিবারের সদস্যদের করোনাভাইরাস পরীক্ষার জন্য ইংল্যান্ড সরকারের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে নিজেদের কিংবা পরিবারের কারো শরীরে করোনাভাইরাসের লক্ষণ প্রকাশ পেলে তারা এটি করতে পারবেন।

ইংল্যান্ডের স্বাস্থ্য সচিব ম্যাট হেনকক বলেছেন, করোনাভাইরাসের কবল থেকে ব্রিটেনকে ফিরিয়ে নিয়ে আসার জন্য করোনাভাইরাস পরীক্ষা আরো সম্প্রসারিত করার অংশ হিসেবেই এটি করা হচ্ছে।

এজন্য চলতি মাসের শেষের দিক থেকে দিনে অন্তত এক লাখ মানুষের করোনা পরীক্ষা করা হবে বলেও জানান তিনি।

তবে গতকাল বৃহস্পতিবার ২৩ হাজার পাঁচশ ৬০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে সে দেশে। স্বাস্থ্য সচিবের দাবি, দিনে অন্তত ৫১ হাজার মানুষের করোনা পরীক্ষা করার মতো সক্ষমতা সরকারের রয়েছে। এ মাসের শেষের দিক থেকেই সেটা এক লাখে উন্নীত হবে। 

তিনি আরো বলেন, দিনে দিনে আমাদের সক্ষমতা বাড়ছে। বর্তমানে যারাই করোনা পরীক্ষা করতে চাচ্ছে, আমরা তাদের পরীক্ষা করতে পারছি। আমরা চেষ্টা করছি, সবাই যেন এ সুবিধা পায়, সেটা নিশ্চিত করার।

সূত্র : বিবিসি

আন্তর্জাতিক