দেশে ফিরে গেলেন আরো ১৭৭ ব্রিটিশ নাগরিক

দেশে ফিরে গেলেন আরো ১৭৭ ব্রিটিশ নাগরিক

করোনাভাইরাস মহামারির মধ্যে বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরে গেলেন ১৭৭ ব্রিটিশ নাগরিক। আজ বৃহস্পতিবার বিকাল ৪টা ২৫ মিনিটে তাদের নিয়ে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে।

কভিড ১৯ মহামরীর মধ্যে বিমান চলাচল বন্ধ থাকায় বাংলাদেশে অবস্থানরত বিদেশিরা নিজ দেশের ভাড়া করা বিভিন্ন এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটে নিজেদের দেশে ফিরছেন। এ ছাড়া নিজেদের দেশের বিশেষ এয়ারক্রাফটে ঢাকা ছাড়েন ১৫৪ জন তুর্কি নাগরিক। গেল সপ্তাহে ১২৩ জন জার্মান নাগরিক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে নিজেদের দেশে রওনা হন।

তার কয়েকদিন আগে ১৭৮ জন রুশ নাগরিক ঢাকা ছাড়েন। জাপান দূতাবাসের চার্টার করা ফ্লাইটে দেশে ফেরেন দেশটির ৩২৫ জন নাগরিকও। আর দুই দফায় ৫৯১ জন মার্কিন নাগরিকও ছেড়েছেন ঢাকা। এ ছাড়া সপ্তানখানেক আগে মালয়েশিয়া থেকে আসা একটি উড়োজাহাজে সে দেশের ২২৫ জন ও ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের ১৩৯ জন নাগরিক ফিরে যান।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ।

বাংলাদেশ