ঢাকা ছাড়লেন যুক্তরাষ্ট্রের ৩০১ নাগরিক

ঢাকা ছাড়লেন যুক্তরাষ্ট্রের ৩০১ নাগরিক

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন যুক্তরাষ্ট্রের ৩০১ জন নাগরিক। অন্যদিকে সিঙ্গাপুরের ৯৮ জন নাগরিক অন্য একটি ফ্লাইটে দেশ ছেড়েছেন।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল জানান, মঙ্গলবার রাত ১২টা ৫২ মিনিটে অমনি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ৩০১ জন মার্কিন নাগরিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজেদের দেশের উদ্দেশে রওনা হন। এর আগে তিন দফায় ৯ শতাধিক মার্কিন নাগরিক বিশেষ ফ্লাইটে নিজেদের দেশে ফিরে গেছেন।

অন্যদিকে তৃতীয় দফায় বুধবার ভারতের চেন্নাইতে আটকে পড়া ১৬৪ বাংলাদেশিকে ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ২০ ও ২১ এপ্রিলের ধারাবাহিকতায় বুধবার বিকেল ৩টা ৩০ মিনিটে চেন্নাই থেকে তৃতীয় দফায় আটকে পড়া যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এ ছাড়া আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরো দুটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

সিঙ্গাপুর থেকে বিশেষ ফ্লাইটে ১৮৫ জন বাংলাদেশি বুধবার দেশে ফিরেছেন। ১৮৫ জন বাংলাদেশিকে নিয়ে বুধবার দুপুর ১২টা ১৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি।

অন্যদিকে ঢাকা থেকে ৯৮ জনকে নিয়ে দুপুর ২টা ১০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ওই ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ত্যাগ করে বলে জানান কামরুজ্জামান।

বাংলাদেশ