টানা ৪২ দিনের ছুটিতে দেশ

টানা ৪২ দিনের ছুটিতে দেশ

চলমান ছুটি ৬ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার। বুধবার দুপুরে এ তথ্য কালের কণ্ঠ’কে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তবে আজ পর্যন্ত এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়নি।

ফরহাদ হোসেন বলেন, প্রজ্ঞাপনে ছুটি বৃদ্ধির বিষয়টি ৫ মে পর্যন্তই থাকবে। আর বুদ্ধপূর্ণিমার ছুটি তো আগে থেকেই আছে, সেটা যোগ হবে। অর্থাৎ নতুন করে ছুটি বাড়লো ১১ দিন। আর টানা ছুটি দাঁড়াচ্ছে ৪২ দিনে। যা দেশের ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

এর আগে ২৬ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি চলছিল। এ নিয়ে পঞ্চম দফা ছুটি বাড়াতে হলো। নতুন ছুটির প্রজ্ঞাপনে বেশ কিছু বিষয় যুক্ত করতে যাচ্ছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার দুপুরের মধ্যে ছুটির প্রজ্ঞাপন জারি হতে পারে। প্রজ্ঞাপনে কী কী বিষয় থাকবে তা মন্ত্রিপরিষদ বিভাগসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে নির্ধারণ করা হচ্ছে। এ কারণেই আজ প্রজ্ঞাপন জারি করা হয়নি।

উল্লেখ্য, দেশব্যাপী সাধারণ ছুটি থাকলেও মাঠ প্রশাসনের প্রয়োজনীয় সব দপ্তরগুলো খোলা আছে। সচিবালয়ে বেশম কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগসহ দেশের নিত্য প্রয়োজনীয় কার্যক্রমের সঙ্গে যুক্ত দপ্তরগুলোর খোলা থেকে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ