বাংলা নববর্ষে দেশবাসীকে আইনমন্ত্রীর শুভেচ্ছা

বাংলা নববর্ষে দেশবাসীকে আইনমন্ত্রীর শুভেচ্ছা

বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান তিনি।

বিবৃতিতে আইনমন্ত্রী বলেন, করোনাভাইরাসজনিত রোগ কভিড-১৯ এর সংক্রমণ এড়াতে এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখ উদযাপন করব। এটি হবে বাঙালি জাতির জন্য নতুন এক অভিজ্ঞতা। তিনি বলেন, এ নতুন অভিজ্ঞতা নিয়েই আমরা অতীতের সব গ্লানি ধুয়ে-মুঁছে সামনে দৃপ্ত পায়ে এগিয়ে যাবো। নতুন বছরে কভিড-১৯ কে  প্রতিরোধ ও নিরাময় করব এবং শিগগির করোনামুক্ত বাংলাদেশে আবারো উৎসবের আনন্দে মিলিত হব, ইনশাল্লাহ।

আইনমন্ত্রী আরো বলেন, বাঙালির সার্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতিবছর আনন্দঘন পরিবেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে নানা ঐতিহ্য পালনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করে থাকে বাঙালি জাতি। কিন্তু এ বছর নতুন সংক্রামক রোগ কভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘরে বসেই পালন করতে হচ্ছে। সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে।

সবাইকে ঘরে থেকেই শান্তিপূর্ণভাবে বাংলা নববর্ষের অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানিয়ে আইনমন্ত্রী বলেন, এই রোগ এরইমধ্যে বাংলাদেশেও সংক্রমিত হয়েছে। এই সংক্রমণ এড়াতে আমরা এখন ঘরেই রয়েছি। ঘরে থাকাই এ রোগ  প্রতিরোধের উত্তম উপায়। 

বাংলাদেশ