ভারতে এই প্রথম একদিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল, মৃত বেড়ে ২৩৯

ভারতে এই প্রথম একদিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল, মৃত বেড়ে ২৩৯

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।ভারতে এতদিন পর্যন্ত ২৪ ঘণ্টার নিরিখে করোনাভাইরাসে সর্বাধিক আক্রান্তের সংখ্যা ছিল ৮৯৬। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা ছাপিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ল ১০৩৫। মৃতের সংখ্যা এখন ২৩৯ জন।

জানা গেছে, মহারাষ্ট্রেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৯ জন। তার ফলে সারা ভারতে এখন করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৪৪৭ জন।

চিকিৎসকদের অভিমত, ভারতজুড়ে করোনা পরীক্ষার সংখ্যা বেড়েছে। তার ফলে নতুন আক্রান্তরা সামনে আসছেন। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪০ জনের মৃত্যুও হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা এখন ২৩৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১১৬। এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের হিসাব অনুযায়ী অবশ্য এ রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮৯।

মহারাষ্ট্র যেন করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে। সেখানকার যে ছবি উঠে আসছে তা যথেষ্টই উদ্বেগজনক। ওই রাজ্যে মোট ১৫৭৪ জন করোনা আক্রান্ত ধরা পড়েছেন।সেখানে মৃত্যুও হয়েছে ১১০ জনের। মহারাষ্ট্রের পরেই রয়েছে দিল্লি। সেখানে ৯০৩ জন আক্রান্ত হয়েছেন। মধ্যপ্রদেশেও আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ১৭৬ জন বেড়ে এখন হয়েছে ৪৩৫।জম্মু-কাশ্মীরেও করোনা আক্রান্তের সংখ্যা এখন ২০৭।

কেরালায় কিছুটা সংক্রমণে রাশ টানা গিয়েছে। এখনও পর্যন্ত সে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৬৪। যদিও এর মধ্যে কিছুটা ব্যতিক্রমী ছবি ধরা পড়েছে সিকিম, মেঘালয় ও নাগাল্যান্ডে। সেখানে এখনও পর্যন্ত কোনও করোনা আক্রান্ত ধরা পড়েনি।

অরুণাচল প্রদেশে অবশ্য এক জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ