প্রতিদিন হাজার ছুঁই ছুঁই মৃত্যু, এতো লাশ কোথায় রাখবে ব্রিটেন?

প্রতিদিন হাজার ছুঁই ছুঁই মৃত্যু, এতো লাশ কোথায় রাখবে ব্রিটেন?

যুক্তরাষ্ট্র, ইতালি,স্পেনের পথে এবার ব্রিটেন। মৃত্যুর মিছিল বেড়েই চলেছে রানীর এলিজাবেথের দেশে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে কভিড-১৯ রোগে আক্রান্ত আরও ৯১৭ জন মানুষ মারা গেছে। সবচেয়ে ভয়ঙ্কর বিষয়, মহামারির প্রারম্ভিক এই পর্যায়ে মৃত্যুপুরী ইতালিতে যে মৃত্যুহার ছিল, সেটিকেও ছাড়িয়ে গেছে যুক্তরাজ্য। এরই মধ্যে দেশটিতে মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই।

মহামারি নভেল করোনাভাইরাসে দেশটিতে প্রতিদিনই প্রায় এক হাজার করে মানুষ মারা যাচ্ছে। এ নিয়ে ব্রিটেনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে এখন ৯ হাজার ৮৭৫।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় স্থানীয় সময় শনিবার বিকেলে ৩টার দিকে করোনা নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৫ হাজারের বেশি মানুষের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ৭৮ হাজার ৯৯১ জন।

দেশটির বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনাভাইরাস সংক্রমণ এখন সেখানে ‘সর্বোচ্চ শিখরে’ পৌঁছাচ্ছে। গতকাল একদিনে মৃত্যুর হিসাবে স্পেন ও ইতালিকে ছাড়িয়ে যায় যুক্তরাজ্য। ইতালিতে একদিনে সর্বোচ্চ ৯১৯ এবং স্পেনে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৯৫০ জনের মৃত্যুর রেকর্ড রয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছে ১০নং ডাউনিং স্ট্রিট। সবাইকে সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার। আগামী কয়েক সপ্তাহে দেশটিতে মৃত্যুহার ভয়াবহ আকারে বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

সূত্র- রয়টার্স।

আন্তর্জাতিক