চকোলেট ভেবে বাজি খেয়ে মৃত বালিকা

চকোলেট ভেবে বাজি খেয়ে মৃত বালিকা

ভিতরে বারুদ থাকলেও বাইরের মোড়ক একেবারে চকোলেটের মত। তাই ওটা বাজি না 11চকোলেট তা বুঝতে পারেনি বছর পাঁচেকের দামিনি। চকোলেট ভেবেই খেয়ে ফেলে বারুদে মোড়া আস্ত একটি বোমা। তারপর বহু চেষ্টা করেও চিকিৎসকেরা তাকে বাঁচাতে পারল না। বোমার বারুদে দগ্ধ হয়ে কয়েক ঘণ্টার মধ্যেই মারা যায় সে। দিওয়ালি উৎসবের দিন মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের রতœগিরি জেলার তিসাঙ্গি গ্রামে। পুলিশ জানায়, মৃতের নাম দামিনি নিকাম (৫)। ঘটনার তদন্ত শুরু হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল বুধবার রাতে বাড়ির সামনে একা একাই খেলছিল দামিনি। তার বাড়ির কাছেই পড়েছিল চকোলেটের মত দেখতে বোমা জাতীয় কিছু বাজি। দামিনি সেগুলিকে বাজি বলে বুঝতে পারেনি। চকোলেট ভেবেই একটি বাজি তুলে খেয়ে নেয় সে। বাজিটি পেটে যাওয়ার সঙ্গে সঙ্গেই অসুস্থ বোধ করে দামিনি। তারপর সে নিজেই বাড়ির ভিতরে যায় এবং ‘চকোলেট’ খাওয়ার কথা বাড়ির লোকেদের জানায়। দামিনির বাড়ির লোকেরা সেই ‘চকোলেট’ দেখে বুঝতে পারেন, তাঁদের মেয়েচকোলেট নয় বাজি খেয়েছে। এরপরই তাকে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু
শেষরক্ষা হয়নি। চিকিৎসা চলাকালীনই দামিনির মৃত্যু হয়। কে বা কারা, কেন ওইভাবে বাজি রেখেছিল, সে ব্যাপারে তদন্ত শুরু করেছে পুলিশ।

Featured আন্তর্জাতিক